Tuesday, May 27, 2008

২৭মে, ২০০৮::: বিকাল ৫ টা

আমার প্রিয় কিছু মানুষের কথা এখন খুব বেশি করে মনে পড়ছে।যাদের সাথে আমি সময় কাটাতে পছন্দ করি।সকল সাধারণের মাঝেও যাদের সাথে থাকলে প্রতিটি মূহুর্ত যেন অসম্ভব সুন্দর মনেহয়।তাদের সংগে থাকলে আমি ভুলে থাকতে পারি সকল দুঃশ্চিন্তা সকল ব্যাথা সেই সময়ের জন্য।জানিনা কেন যে আজকে বড়ই একা মনে হচ্ছে নিজেকে।যেন দুঃসময়ে আমার পাশে দাঁড়াবার মতন কেউ নেই।কেউ এই আমার ঘাড়ে হাত রেখে কিছু স্বান্তনা বাণী শোনাবে যে।খুব স্বস্তিকর অনুভূতি যে এটা আমার জন্যে নয় সেটা বোধহয় আপনাদের বলে দিতে হবেনা।মাঝে মাঝে আমার এমন অস্বস্তিকর অনুভূতিটি হয়।আমার উপায় জানা নেই কিভাবে এর থেকে নিস্তার পাওয়া সম্ভব চিরতরে?নাকি এটা খুব সাধারণ কিছু যার থেকে আমাদের নিস্তার নেই?আসলেই তো আমরা বড়ই একা এই পৃথিবীতে তাইনা!পৃথিবী ছেড়ে যেতেও হবে আমাদের একা।আর এটাই চরম সত্য।

2 comments:

বৃষ্টি বিলাসিনি said...

chintrontor shotto kotha. ebon shotto shob shomoi kothur hoi. koshtokor hoi. tai to shei tikto shotto mene cholte hoi amader.

বরফ পানি said...

কান্দাকাটি বন্ধ কর ছাগল, আন্টিরে কমু তোরে দেশে আইনা বিয়া দিয়া দিতে, নাইলে আর তোর এই ভুত ছাড়বোনা!

আচ্ছা শোন তোরে আমার খুব প্রিয় একটা কবিতা বলি। হাতের কাছে বই নাই তাই একটু ভুল টুল হইতে পারেঃ

অনেক মুহূর্ত আমি করে ফেলে ক্ষয়
বুঝে গেছি, সময় অনন্ত, তবু প্রেম সে অনন্ত নিয়ে নয়।

তবুও তোমাকে ভালোবেসে
মুহূর্তের মধ্যে ফিরে এসে
বুঝেছি অকূলে জেগে রয়
ঘড়ি আর মহাকাল, যেখানেই রাখি এ হৃদয়

মাথায় কিছু ঢুকলো মামু?