Thursday, January 7, 2010

যদি ভুলে যাও ...

স্বচ্ছ চাঁদের জ্যোৎস্না
জানালার বাইরে দেখা শরতের আভাস
চারপাশে ছড়িয়ে থাকা সুগন্ধ অথবা আলোর দ্যুতি
সবকিছুই যেন ভাসিয়ে নিয়ে যায় আমায়
অপেক্ষায় চেয়ে থাকা
তোমার সেই দ্বীপের দিকে।

প্রতিটি দিনের প্রতিটি ঘন্টায়
যদি মনে করো আমি শুধুই তোমার
যদি প্রতিদিন একটি ফুল
বেঁয়ে ওঠে তোমার ওষ্ঠজোড়া
শুধুই খুঁজতে তোমায়
আমার ভালবাসাকে একান্ত নিজের করে
তখন ভালবাসার নিভু শিখাতে
নতুন অক্সিজেনের জোগান
হারিয়ে যাওয়া সবকিছুকে তখন নতুন করে ফিরে পাওয়া
আমার ভালবাসা বেঁচে থাকে
তোমার ভালবাসাতেই।

যদি ভুলে যাও আমাকে কোনওদিন
যদি ফেলে যাও জনারণ্য দ্বীপে
যদি ভালবাসতে ইচ্ছে না করে
তবে জেনে নিও তোমার প্রতি
আমার ভালবাসাগুলোও মরে গেছে
জনারণ্য দ্বীপ ছেড়ে পাল তুলবো
নতুন দ্বীপের সন্ধানে।

3 comments:

Anonymous said...

ওহে মিতা!
আপনি বড্ড রোমান্টিক!! কবিতাটা সুন্দর হইছে... ইশশিরে... :P :P

--মাহমুদ ফয়সাল

যাযাবর said...

ummmmmmmmm

toxoid_toxaemia said...

ফারু, এইটার মানে কি বুঝায়া যা ...